• ২য় গোমতী ও মেঘনা সেতু চালু, প্রধানমন্ত্রীর পক্ষে যাত্রীদের ফুল উপহার

    Want create site? Find Free WordPress Themes and plugins.

    ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বহুল প্রতিক্ষিত দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৫ মে ২০১৯) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু দু’টির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সে কুমিল্লা জেলা প্রশাসকের কার‌্যালয়ে অংশ নেন কুমিল্লা-১ (দাউদকান্দি ও মেঘনা) আসনের টানা তৃতীয়বারের মতো নির্বাচিত সংসদ সদস্য এবং প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া, জেলা প্রশাসন কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট বিশিষ্ট ব্যক্তিরা।

    সেতু দু’টির উদ্বোধন করে এটিকে ঈদ উপহার হিসেবে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। সেতু দু’টি চালুর ফলে এবারের ঈদে যানজট এড়িয়ে স্বস্তিতে ঘরে ফিরতে পারবেন এ পথে যাতায়াতকারী কোটি যাত্রী।

    উদ্বোধনের পরপরই যানবাহন চলাচলের জন্য ‍খুলে দেয়া হয় এ পথে কোটি যাত্রীর বহুল আকাঙ্খিত সেতু দুটির দ্বার। এ সময় ২য় গোমতী সেতু দিয়ে যাতায়াতকারী যাত্রীদের  প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ফুল উপহার দেন দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.)। ফুল দেয়া হয় চালকদেরও। যাত্রী ও চালকরাও হাসিমুখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। মেজর মোহাম্মদ আলী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য যাত্রীদের কাছে দোয়া চান এ সময়।

    যাত্রী ও গাড়িচালককে ফুল দিচ্ছেন দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.)।

    এ পথের যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে বর্তমান সরকার ২০১৬ এর জানুয়ারিতে হাতে নেয় ২য় কাঁচপুর,মেঘনা ও গোমতি সেতু নির্মাণ ও পুরাতন সেতু পুনর্বাসন প্রকল্প।

    বাংলাদেশ সরকার ও জাইকার অর্থায়নে নির্মিত ২য় মেঘনা ও গোমতি সেতু ২ টি জনগণের জন্য উন্মুক্ত হলো নির্দিষ্ট সময়ের ৬ মাস আগেই। প্রায় সাড়ে ৮ হাজার কোটি টাকার এ প্রকল্পকাজ ১ হাজার কোটি টাকা কম খরচেই শেষ করেছে জাপানি কোম্পানি। বাকি টাকাও ফেরত দেয়া হয়েছে সরকারকে।

    Did you find apk for android? You can find new Free Android Games and apps.

    Leave a Reply