• দাউদকান্দিতে হবে দেশে প্রথম উপজেলা ভিত্তিক প্রবাসী কল্যাণ সেল : মেজর মোহাম্মদ আলী (অব.)

    Want create site? Find Free WordPress Themes and plugins.

    স্থানীয় প্রবাসী শ্রমিকদের সার্বিক সুবিধা ও কল্যাণের জন্য কুমিল্লার দাউদকান্দিতে একটি প্রবাসীর কল্যাণ সেল খোলা হবে বলে জানিয়েছেন দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.)।

    শনিবার (১১ মে ২০১৯) রাতে জয়যাত্রা টেলিভিশনের “প্রবাস সময়” শীর্ষক আলোচনা অনুষ্ঠানে এক দর্শকের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

    তিনি জানান, প্রবাসী শ্রমিকদের জন্য এই কল্যাণ  সেল শিগগির খোলা হবে। উপজেলার একজন অফিসারকে এই কল্যাণ সেল পরিচালনার জন্য দায়িত্ব দেয়া হবে। অনুষ্ঠানে মেজর মোহাম্মদ আলী আরও বলেন, দাউদকান্দি উপজেলার সবচেয়ে প্রসিদ্ধ ও ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র হল গৌরীপুর এলাকা। সেখানে এখন মানুষ শহরের যাবতীয় সুযোগ-সুবিধা পাচ্ছেন। গৌরীপুরের এই অগ্রগতি সম্ভব হয়েছে প্রবাসী শ্রমিকদের অবদানের কারণে। সেখানকার অধিকাংশ ভবনের মালিক প্রবাসী শ্রমিকরা।দাউদকান্দির উন্নয়নের পেছনে প্রবাসী শ্রমিকদের অনবদ্য অবদান রয়েছে।

    কোনো শ্রমিক বিদেশের যাওয়ার সময় এবং যাওয়ার পরে দালালদের দ্বারা হয়রানির শিকার হলে এই সেল সংশ্লিষ্ট শ্রমিককে সার্বিক সাহায্য প্রদান করবে বলে জানান মেজর মোহাম্মদ আলী (অব.)।

    উল্লেখ্য, সংশ্লিষ্টরা বলছেন, দাউদকান্দিতে প্রবাসী কল্যাণ সেল বাস্তবায়িত হলে- এটিই হবে দেশে প্রথম উপজেলাভিত্তিক প্রবাসী কল্যাণ সেল। কারণ এর আগে দেশের অন্য কোনো উপজেলায় এ ধরণের উদ্যোগের কথা শোনা যায়নি।

    অনুষ্ঠানে মেজর মোহাম্মদ আলী বলেন, আমি সুযোগ পেলেই দাউদকান্দির প্রবাসী শ্রমিকদের অবস্থা সরজমিনে দেখতে বিভিন্ন দেশে যাই।কিছু দিন আগে মালদ্বীপে গিয়েছিলাম। সেখানে একটি কোম্পানির সঙ্গে আমি চুক্তি স্বাক্ষর করি। যার আওতায় প্রতিবছর দাউদকান্দি ও মেঘনা উপজেলার ১০ জন বেকার যুবককে বিনা খরচে মালদ্বীপে নিয়ে গিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করবে কোম্পানিটি।

    জয়যাত্রা টেলিভিশনের অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশিষ্ট ব্যবসায়ী এবং উপস্থাপক হেলেনা জাহাঙ্গীর।

    Did you find apk for android? You can find new Free Android Games and apps.

    Leave a Reply